Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুরসভা দখলের লক্ষ্যে নিয়ে ঝাঁপাচ্ছেন
বিজেপির জলপাইগুড়ির নয়া সভাপতি 

বিএনএ, জলপাইগুড়ি: দলের দায়িত্ব নিয়েই পুরভোটকে পাখির চোখ করে লড়াইয়ের কথা বললেন জলপাইগুড়ি জেলা বিজেপির নতুন সভাপতি বাপি গোস্বামী। রাজ্য নেতৃত্ব শুক্রবার তাঁকে জেলা সভাপতির দায়িত্ব দেয়। শনিবার তিনি বলেন, জলপাইগুড়ির প্রতিটি এলাকায় জনসংযোগ কর্মসূচিতে জোর দিতে কর্মীদের নির্দেশ দিয়েছি। 
বিশদ
শিলিগুড়ি পুরসভায় গিয়ে মেয়রের স্বাস্থ্যের খোঁজ নিলেন পাপালি 

সাংবাদাতা, শিলিগুড়ি: ভারতীয় টেস্ট ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা শনিবার শিলিগুড়ি পুরসভার আসেন। পাপালি মেয়র অশোক ভট্টাচার্যের সঙ্গে দেখা করেন। তাঁর স্বাস্থ্যের বিষয়ে খোঁজ নেন।
বিশদ

08th  December, 2019
আসবে দেশ-বিদেশের দল কোচবিহারে নাট্য উৎসবের জোর প্রস্তুতি 

বিএনএ, কোচবিহার: ২১ ডিসেম্বর থেকে কোচবিহারে তিনদিন ব্যাপী নাট্য উৎসব হবে। কোচবিহার থিয়েটার গ্রুপ উৎসবের আয়োজক। উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি কলকাতা এবং বাংলাদেশ থেকে নাটকের দল আসবে। তারই প্রস্তুতি শুরু হয়েছে। উৎসব প্রেক্ষাগৃহে তিনদিনে আটটি ভিন্নস্বাদের নাটক দর্শকরা উপভোগ করতে পারবেন।  
বিশদ

08th  December, 2019
মাথাভাঙায় ৩ সার ব্যবসায়ীকে শোকজ করল কৃষি দপ্তর 

সংবাদদাতা, মাথাভাঙা: কাগজপত্র ঠিক না থাকায় শনিবার অভিযানে নেমে মাথাভাঙায় তিনজন সার ব্যবসায়ীকে শোকজ করল কৃষি দপ্তর। এদিন সকাল ১১টা থেকে অভিযান শুরু হয়। মাথাভাঙা-২ ব্লকের নিশিগঞ্জ বাজারে অভিযান শুরু করে মাথাভাঙা শহরেও তারা আসে। 
বিশদ

08th  December, 2019
ময়নাগুড়িতে সরকারি কাজ পরিদর্শনে জেলা প্রকল্প আধিকারিক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শনিবার ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় বিশেষ কিছু কাজের নজরদারি করতে আসেন জলপাইগুড়ি জেলার প্রকল্প আধিকারিক দেবাশিস চট্টোপাধ্যায়, প্রজেক্ট অফিসার সজল তামাং সহ অন্যান্যরা। এদিন সকালে তাঁরা ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান তৃণমূলের সজল কুমার বিশ্বাসকে সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় যান। 
বিশদ

08th  December, 2019
ঝিনাইডাঙায় জাতীয় সড়কে
দুর্ঘটনা, মৃত মোটর বাইক চালক 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার সকালে কোচবিহার-তুফানগঞ্জ ৩১ নম্বর জাতীয় সড়কের ঝিনাইডাঙায় পথ দুর্ঘটনায় এক মোটর বাইক চালকের মৃত্যু হয়। ওই ঘটনায় আরও দু’জন জখম হন। আহতদের আশঙ্কাজনক অবস্থায় কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

08th  December, 2019
অভিজিতের মৃত্যুর খবর পৌঁছতেই শোকে মুহ্যমান শিলিগুড়ি 

বিএনএ, শিলিগুড়ি: কলকাতা থেকে ফেরার সময়ে বহরমপুরের ভাকুরিতে পথদুর্ঘটনায় বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর(৩৬) মৃত্যুর খবর শনিবার কাকভোরে শিলিগুড়িতে পৌঁছতেই আশ্রমপাড়ায় তাঁর বাড়ির সামনে একেএকে কর্মীরা জড়ো হতে শুরু করেন। 
বিশদ

08th  December, 2019
মানুষ-বন্যপ্রাণীর সংঘাত রুখতে কর্মশালা করছে বনদপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি ও শিলিগুড়ি: মানুষের সঙ্গে বন্যপ্রাণীর সংঘাত রুখতে বনবিভাগের উদ্যোগে শনিবার নকশালবাড়ি কমিউনিটি হলে একটি কর্মশালা হয়। ওই কর্মশালায় বিশেষ করে হাতি ও চিতাবাঘের সঙ্গে মানুষের সংঘাতের বিষয়টিকেই অগ্রাধিকারে রাখা হয়েছিল। 
বিশদ

08th  December, 2019
তুরতুতিতে প্রতি রাতে হাতির হামলা তটস্থ গ্রামবাসীরা 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি গ্রামে প্রতিরাতেই হাতির দল তাণ্ডব চালাচ্ছে। বক্সার জঙ্গলের একটি হাতি শুক্রবার সকালে হামলা চালিয়েছে। সকালে হাতিটি এলাকার একটি স্কুলে বারান্দার লোহার গ্রিল ভেঙে দিয়েছে। সেটি স্কুল চত্বরের গাছপালাও ভেঙে তছনছ করে দিয়েছে।  
বিশদ

08th  December, 2019
দিনহাটায় পৃথক জায়গা থেকে ২টি তাজা বোমা উদ্ধার 

সংবাদদাতা, দিনহাটা: ফের বোমা উদ্ধার হল দিনহাটার সাহেবগঞ্জ থানার মর্নেয়া এলাকায়। শনিবার সকালে প্লাস্টিকে মোড়া ওই দু’টি তাজা বোমা নদীর পাশ থেকে উদ্ধার হয়। বোমা উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বোমা পরে থাকার খবর পেয়ে সাহবগঞ্জ থানার পুলিস গিয়ে বোমা দু’টি উদ্ধার করে নিয়ে যায়।  
বিশদ

08th  December, 2019
চাঁচলে মাদ্রাসায় বোর্ড দখল তৃণমূলের

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার চাঁচল-১ ব্লকের খরবা গোপালপুর হাই মাদ্রাসা পরিচালন সমিতির বোর্ড গঠন করল তৃণমূল। মাস খানেক আগে মাদ্রাসা পরিচালন সমিতি নির্বাচনে ছ’টি আসনের ছ’টিতেই তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হন।  
বিশদ

08th  December, 2019
পাটের গাড়িতে আগুন চাকুলিয়ায় 

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে নিয়ে যাচ্ছিলেন। 
বিশদ

08th  December, 2019
নয়ারহাটে পুড়ে ছাই ৫টি দোকান 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডে মাথাভাঙার নয়ারহাটে পুড়ে ছাই হয়ে গেল পাঁচটি দোকান। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে হাজরাহাট যাওয়ার রাস্তার মোড়ে পাশাপাশি বেশকয়েকটি দোকান রয়েছে। এদিন ভোরে আচমকা দোকানগুলিতে আগুন লেগে যায়।  
বিশদ

08th  December, 2019
হালালপুরে দুর্ঘটনায় মৃত ছাত্র 

বিএনএ, রায়গঞ্জ: শনিবার সকালে রায়গঞ্জের হালালপুর মোড় এলাকায় পথ দুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মাসুদ আলম (২১)। মৃতের বাড়ি রায়গঞ্জ থানার খাঁড়ি গোপালপুর গ্রামে। এদিন সকালে কলেজ পডুয়া ওই ছাত্র বাইকে চেপে হালালপুর মোড় থেকে বাড়ি ফিরছিলেন।  
বিশদ

08th  December, 2019
কেদারহাটে উত্তেজনা 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার বিকেলে মাথাভাঙা-১ ব্লকের কেদারহাট বাজারে তৃণমূলের পথসভাকে ঘিরে উত্তেজনা তৈরি হয়। মুহূর্তে বন্ধ হয়ে যায় দোকানপাট। তৃণমূলের দাবি এদিন কেদারহাটে তাদের পথসভা করতে না দেওয়ার জন্য সকাল থেকে এলাকা উত্তপ্ত করে রেখেছিল বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। 
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ।  ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: কারও সঙ্গে পুরানো সম্পর্ক থাকলে তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল১৬০৮: ইংরেজ কবি ...বিশদ

07:03:20 PM

এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM